ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২৪ PDF (সংশোধিত রুটিন)

ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২৪ PDF প্রকাশিত হয়েছে। নতুন এ সংশোধিত রুটিন প্রকাশিত হয়েছে ২৩ আগস্ট ২০২৪ তারিখে। ডিগ্রী 2nd বছরের পরীক্ষা শুরু হবে আগামী ১১ সেপ্টেম্বর ২০২৪ তারিখ হতে। চলুন ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষার রুটিন ডাউনলোড করে নেই। English Edition.

 

ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২৪

 

ডিগ্রী ২য় বর্ষের পরীক্ষা গত গছর অর্থাৎ ২০২০ সালে নেওয়ার কথা থাকলেও করোনা মহামারীর সংক্রামণ বাড়তে থাকায় নেওয়া সম্ভব হয়নি। বিভিন্ন সময় পরীক্ষার জন্য নতুন সংশোধিত রুটিন প্রকাশ করা হয়ে থাকলেও তা স্থগিত করা হয়েছে। তবে আবারও করোনা সংক্রামণ নিম্নমুখী হওয়ায় নতুন আরেকটি সংশধিত রুটিন প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

নতুন ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার রুটিন PDF ফর্মে ডাউনলোড করতে পারবেন এই পোস্টের মাধ্যমে। এই রুটিন অনুযায়ী এবার পরীক্ষা নেওয়ার উদ্দেশ্যে সময়সীমা কম রাখা হয়েছে। মাত্র ২০ দিনের মধ্যেই পরিক্ষা সম্পন্ন করা করা হবে।

তবে যদি করোনা সংক্রামণ আবারও দ্রুত বৃদ্ধি পায় তবে ডিগ্রী 2nd ইয়ারের পরীক্ষা স্থগিত করা হতে পারে। কিন্তু করোনার তৃতীয় ঢেউ বাংলাদেশে আসার আগেই পরীক্ষা নেওয়ার সম্ভাবনা বেশী। চলুন আমরা পুন:সংশোধিত ডিগ্রি 2য় বর্ষের পরীক্ষার রুটিন 2024 ডাউনলোড করে নেই।

 

এক নজরে গুরুত্বপূর্ণ তথ্যাবলী
  • পরীক্ষা শুরু: ১১ সেপ্টেম্বর ২০২৪
  • শেষ: ৩০ সেপ্টেম্বর ২০২৪
  • পরীক্ষা আরম্ভের সময়: দুপুর ১.৩০ টা

 

আরও পড়ুন: ডিগ্রী ৩য় বর্ষের পরীক্ষার রুটিন

 

ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪

 

 

 

পরীক্ষা সংক্রান্ত নোটিশ

ডিগ্রী দ্বিতীয় বর্ষের পরীক্ষা সংক্রান্ত একটি নোটিশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট -এ প্রকাশ করা হয়েছে। চলুন নোটিশটি দেখে নেওয়া যাক।

 

প্রবেশপত্র সংগ্রহ

ডিগ্রি 2য় বর্ষের পরীক্ষার্থীগণ প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন নিজ নিজ কলেজের প্রশাসনিক ভবন থেকে। প্রবেশপত্র ব্যতিত কোন পরীক্ষার্থী হলে প্রবেশ করতে পারবেন না। পরীক্ষায়ও অংশগ্রহণ করতে পারবেন না। তাই হাতে সময় রেখে সকল শিক্ষার্থী নিজ নিজ কলেজ থেকে প্রবেশপত্র সংগ্রহ করে নিবেন।

প্রবেশপত্র নিতে আপনার রেজিস্ট্রেশন কার্ড শো করারনোর প্রয়োজন হবে। তাই প্রবেশপত্র নেওয়ার সময় সঙ্গে আপনার রেজিস্ট্রেশন কার্ড নিবেন।

প্রবেশপত্র হাতের পাওয়ার সর্বপ্রথম যাচাই করে নিবেন আপনার সাবজেক্ট লিস্ট ঠিক আছে কিনা। যদি কোন সমস্যা দেখেন দ্রুত দায়িত্বরত কর্মকর্তার সাথে যোগাযোগ করে ঠিক করে নিবেন।

 

আরও পড়ুন: জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষের ভর্তি বিজ্ঞপ্তি

 

পরীক্ষা সম্পর্কে কিছু কথা

ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষা কবে হবে অনেকেই জানতে চান। জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত সকল পরীক্ষার রুটিন আস্তে আস্তে প্রকাশ করা হচ্ছে। কারণ, করোনা সংক্রামণ এখন নিম্নমুখী। ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার নতুন রুটিন ২০২৪ অনুযায়ী তাই পরীক্ষায় এবার নেওয়ার সম্ভাবনাই সর্বোচ্চ।

তাই সকল শিক্ষার্থীর উচিত এখন নিয়ম করে পড়াশোনা করা। যে কয়দিন সময় আছে এই সময়ের মধ্যে শিক্ষার্থীগণ সময় দিয়ে পড়াশোনা করলে আশা করি সকলেই ভাল করতে পারবেন। শিক্ষার্থীগণ ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার সংশোধিত রুটিন ২০২৪ অনুযায়ী পড়ার সময় ঠিক করে নিয়মিত পড়তে থাকুন।

 


 

ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষার রুটিনও আমাদের ওয়েবসাইটে পাব্লিশ করা হবে। ডিগ্রী অন্যান্য বর্ষের রুটিন  এবং পরীক্ষা সম্পর্কিত বিভিন্ন তথ্য পেতে আমাদের ওয়েবসাইট Fahadul.com নিয়মিত ভিজিট করতে পারেন।

 

আরও পড়ুন: অনার্স ১ম বর্ষ বিশেষ পরীক্ষার রুটিন

Similar Posts

One Comment

  1. আমি এখন ৩য় বছরে আছি কিন্তু আমার ২য় বছরের রেজাল দেখবো কি করে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *