বন অধিদপ্তরের নিয়োগ পরিক্ষার সময়সূচি ও প্রবেশপত্র প্রকাশ ২০২৪

বন অধিদপ্তরের নিয়োগ পরিক্ষার সময়সূচি ২০২৪

বন অধিদপ্তরের নিয়োগ পরিক্ষার সময়সূচি ও প্রবেশপত্র প্রকাশঃ গাড়ি চালক পদে নিয়োগের জন্য লিখিত পরিক্ষার সময়সূচি ও প্রবেশপত্র সম্পর্কে বিস্তারিত জানতে সম্পূর্ন পোষ্টটি পড়ুন।

প্রবেশপত্র ডাউনলোড করতে “ডাউনলোড এডমিট কার্ড” লিখাতে ক্লিক করুন।

বন অধিদপ্তরের গাড়ী চালক পদে জনবল নিয়োগের লিখিত পরীক্ষার প্রবেশপত্র ইস্যু ও সময়সূচি সংক্রান্ত বিজ্ঞপ্তি ২০২৩ঃ

এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বন অধিদপ্তরের ৩১ অক্টোবর, ২০২২ তারিখের 22.01.0000.007,05,394,২১২২ নম্বর স্মারকে জারিকৃত নিয়োগ বিজ্ঞপ্তির প্রেক্ষিতে গাড়ী চালক পদের ৪০৯৬ জন প্রার্থীর লিখিত পরীক্ষা আগামী ০৭ এপ্রিল ২০২৩ তারিখ বিকাল ০৩:০০ ঘটিকা হতে ০৪:০০ ঘটিকা পর্যন্ত “মীরপুর বাংলা স্কুল এন্ড কলেজ,” পল্লবী, ঢাকায় গ্রহণ করা হবে।

গাড়ী চালক পদের প্রার্থীদের লিখিত পরীক্ষার প্রবেশপত্র ইতোমধ্যে ইস্যু করা হয়েছে। উক্ত ইস্যুকৃত প্রবেশপত্র টেলিটকের ওয়েবসাইট http://ccffd.teletalk.com.bd হতে ডাউনলোড করা যাবে। প্রবেশপত্র ডাউনলোড করার ইউজার আইডি (User ID) ও পাসওয়ার্ড (Password) অনলাইনে আবেদনের সময় সংশ্লিষ্ট প্রার্থীর নামে নিবন্ধিত মোবাইল ফোনে SMS এর মাধ্যমে প্রেরণ করা হয়েছে। প্রেরিত উক্ত ইউজার আইডি (User ID) ও পাসওয়ার্ড (Password) ব্যবহার করে প্রবেশপত্র ডাউনলোড করতঃ রঙিন প্রিন্ট করার জন্য অনুরোধ করা হলো। প্রবেশপত্র ডাউনলোডে কোন কারিগরি সমস্যা হলে vas.query@teletalk.com.bd অথবা alljobs.query@teletalk.com.bd ই-মেইলে যোগাযোগ করা যাবে। প্রার্থীকে রঙিন প্রবেশপত্র সহকারে প্রবেশপত্রে উল্লিখিত পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা শুরুর নির্ধারিত সময়ের ৩০ মিনিট পূর্বে উপস্থিত থেকে উক্ত লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য অনুরোধ করা হলো।

বন অধিদপ্তরের নিয়োগ পরিক্ষার সময়সূচি ও প্রবেশপত্র প্রকাশ

নিয়োগ সংক্রান্ত শর্তাবলী

১. বিজ্ঞপ্তি জারির তারিখ সকল আবেদনকারীর সর্বনিম্ন বয়স ১৮ বৎসর হইতে হইবে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২২ সেপ্টেম্বর, ২০২২ তারিখের ০৫.০০.০০০০.170.11.১৭.২০-১৪৯ নম্বর স্মারকের নির্দেশনা অনুযায়ী ২৫.০৩.২০২০ তারিখ আবেদনকারীর সর্বোচ্চ বয়স ৩০ বৎসর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের বয়স সর্বোচ্চ ৩২ বৎসর এবং মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র- কন্যার পুত্র-কন্যাদের সর্বোচ্চ বয়স ৩০ বৎসর হইতে হইবে। নিয়োগ বিজ্ঞপ্তির ক্রমিক নম্বর-৩ এ বর্ণিত বেতারযন্ত্র চালক ওয়ারলেস অপারেটর পদের জন্য শুধুমাত্র প্রতিরক্ষা বাহিনীর সিগন্যাল কোরের অবসরপ্রাপ্ত সদস্যদের ক্ষেত্রে বয়স ৪০ বৎসর পর্যন্ত শিথিলযোগ্য। বসে প্রমাণের ক্ষেত্রে এভিডেভিট গ্রহণযোগ্য নয়।

২. অনলাইনে আবেদন পত্র গ্রহণ ও পরীক্ষার ফি জমা দেয়ার শুরুর তারিখ ও সময় ৩১.১০.২০২২ তারিখ সকাল ১০:০০ ঘটিকা। ৩. অনলাইনে আবেদন পত্র জমা দেয়ার শেষ তারিখ ও সময় ৩০.১১.২০২২ তারিখ বিকাল ০৫:০০ ঘটিকা ।

৪. কোন সরকারি বা আধাসরকারি সংস্থায় কর্মরত প্রার্থীগণকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করিতে হইবে।

আরো পড়ুনঃ বাংলাদেশ পুলিশ (স্পেশাল ব্রাঞ্জ) এর মৌখিক পরিক্ষার সময়সূচি প্রকাশ ২০২৩

আমাদের নতুন জব সাইট: এখনই ঘুরে আসুন ক্লিক করুন

৫. প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে কোটা সংক্রান্ত সর্বেশেষ জারিকৃত সরকারি নির্দেশনা অনুসরণ করা হইবে।

৬. আবেদনকারীকে মৌখিক পরীক্ষা গ্রহণের সময় নিম্নেবর্ণিত কাগজপত্রাদির মূলকপি প্রদর্শন এবং প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা দারা সত্যায়িত অনুলিপি জমা প্রদান করিতে হইবে:

 শিক্ষাগত যোগ্যতা সম্পর্কিত সকল প্রকার মূল/সাময়িক সনদপত্র, অভিজ্ঞতা (প্রযোজ্য ক্ষেত্রে) সনদের সত্যায়িত কপি। জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি।

সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিক সনদপত্র।

এতিম ও শারিরিক প্রতিবন্ধী, ক্ষুদ্র নৃ-গোষ্টি এবং আনসার ও ভিডিপি প্রার্থীদের ক্ষেত্রে সরকারের সর্বশেষ নির্দেশনা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষের সার্টিফিকেট এবং মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারী প্রার্থীদের ক্ষেত্রে সরকারের সর্বশেষ নিদের্শনা অনুযায়ী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত মুক্তিযোদ্ধা সনদপত্র (মুক্তিযোদ্ধার জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদসহ ।

মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারীকে আবেদনের সাথে মুক্তিযোদ্ধার সম্পর্ক উল্লেখপূর্বক প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা অথবা সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষনের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র।

সরকারি বা আধা-সরকারি সংস্থায় কর্মরতদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের NOC /প্রত্যয়ন পত্র দাখিল করিতে হইবে।

৭. কর্তৃপক্ষ অনিবার্য কারণে যে কোন শর্ত সংযোজন, সংশোধন, পরিবর্তন করা এবং নিয়োগ প্রক্রিয়া যে কোন পর্যায়ে স্থগিতাবাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন। ৮. নিয়োগের বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলিয়া গণ্য হইবে।

৯. নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত অন্যান্য শর্ত অনলাইনে আবেদনের নিয়মাবলী http://www.bforest.gov.bd এ পাওয়া যাইবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *